আজি এ বসন্তে

শুভদীপ আইচ on

শীতকাল অনেক আগেই চলে গেছে । তাই শরীরে ব্যাঙের রক্ত নিয়ে শীতঘুম দেয়ার দিনও অতিক্রান্ত । এখন সুপর্নারা আক্ষরিক অর্থেই বসন্তের জন্য সেজে উঠছে । ” ফুলে ফুলে , ঢলে ঢলে ” পড়ছে রঙ বেরঙের প্রজাপতির দল । মসৃন বাকল থেকে পিছলে যাচ্ছে চাঁদের আলো । ” আজ দখিন দুয়ার খোলা ” । তাই হাওয়ার গতিবিধিকে অগ্রাহ্য করেছে শহরের সমস্ত ট্রাফিক সিগনাল । জানালা থেকে জানালায় ছড়িয়ে পড়ছে গোলাপি মেঘ । আর এই গোলাপি সন্ধিক্ষণে আমরাও প্রকাশ করতে চলেছি একটি নতুন সংখ্যা। 

              বিষয় : বসন্ত বাছতে গিয়ে যদিও ঘোর বিপদে পড়েছি । এই দু হাজার উনিশে দাঁড়িয়ে কার কাছেই বা আবদার করবো বসন্ত নিয়ে প্রেমপত্র লেখার । তবু পথ চলতে গিয়ে কিছু মোলাকাত লেগে থাকে আবিরে আবিরে , উৎসব রঙিন হয়ে ওঠে যেভাবে । এবারের বসন্তে আমরা বেছে নিয়েছি এমনই কিছু রঙমশাল , যাদের রঙের দ্যুতিতে রাঙিয়ে উঠবেন আপনিও । পলাশের লাল আর বাসন্তী গাঁদার হলুদ আভায় এই বসন্ত সংখ্যা হয়ে উঠুক আরো রঙিন আপনাদের মতামত ও অভিজ্ঞতায় – এটুকুই কামনা । বসন্তকে সঙ্গে নিয়ে এই অস্থির সময়ে দাঁড়িয়ে এটুকু ভালো থাকার আশা তো করাই যায় ! কি বলেন ?

শুভদীপ আইচ

জন্ম : ১৭ ই ফেব্রুয়ারি , ১৯৮৬ , কলকাতা। নিবাস - দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরে। প্রকাশিত কবিতার বই মেঘ পিওনের চিঠি ( ২০১৭ ), নিঃশ্বাস, প্রেম ও অন্যান্য অনুষঙ্গ ( ২০২০ )।

0 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।