অন্নদাতা

উন্মেষ ঘরাই on

খিদেয় পেট টা চাঁ চাঁ করছিল যতীনের, আজ ৪ দিন রাস্তার ধারে পড়ে আছে, কুড়িয়ে পাওয়া ময়লা খাবার গিলছে, কোনোসময় না খেয়েই ড্রেনের পাশে শুয়ে পড়ছে কিন্তু আজ আর পারা যাচ্ছেনা।
কাতরাতে কাতরাতে রাস্তায় টলছিল, টলতে টলতে নজরে এল খই পড়ে আছে কিছু কুড়িয়ে খেয়ে নিল কিছু না ভেবেই। কিছুদূরে দেখল আরো কিছুটা পড়ে আছে আবারো খেল, খাওয়া শেষে দেখল আরো কিছু দূরে আরো কিছুটা পড়ে আছে এভাবে খেতেই থাকল যতীন আর ভগবানকে মনে মনে অশেষ ধন্যবাদ দিচ্ছিল। খেতে খেতে কতদূর এসেছে জানেনা ও খিদেয় চোটে সময় স্থানের খেয়াল থাকেই বা কিকরে!
কিন্তু এবার খই এর লাইন শেষ হল, যতীন মুখ তুলে দেখল ” কেওড়াতলা মহাশ্মশান” ,  শববাহী গাড়ি থেকে শেষ কয়েকমুঠো খই ছড়িয়ে নেমে পড়ল একটা লোক, তার আজকের অন্নদাতা!!!

উন্মেষ ঘরাই

পৈতৃক ভিটে মেদিনীপুর, বাবা মা চাকুরিসূত্রে থাকেন কোলকাতায়, আর তিনি পড়াশুনোর জন্য থাকেন বোম্বাই তে। বালুরঘাটে বাবার চাকুরিসূত্রে ছিলেন পাঁচ বছর, মাধ্যমিক উচ্চ-মাধ্যমিক ওখানেই। ফিজিক্স এ অনার্স করেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটি থেকে। বর্তমানে ইন্টিগ্রেটেড পি এইচ ডি করছেন বোম্বে তে, টি এই এফ আর ইনস্টিটিউট এ। লেখার শখ ছোটবেলা থেকেই , কবিতাই প্রথম প্রেম কিন্তু ছোটগল্পও লিখতে ভীষণ ভালোবাসেন। মূলত মানব জীবনের বিভিন্ন অনুভূতি যা সচরাচর আমরা অত খেয়াল করিনা সেগুলোই ভাষায় ফুটিয়ে অনন্য ভাবে পাঠকের সামনে তুলে ধরাই তার লেখালেখির উদ্দেশ্য।

0 Comments

মন্তব্য করুন

Avatar placeholder

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।